আমি কি পাপ বর্জন করতে পেরেছি ? - এসো হেদায়েতের পথে

Latest

অন্ধকার থেকে আলোর পথে আসি।

রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭

আমি কি পাপ বর্জন করতে পেরেছি ?

নিজেকে একটু প্রশ্ন করি ?
আমি কি পাপ বর্জন করতে পেরেছি ?
আমার পাপ কাজের কর্ম ফল আমাকে ভুগ করতে হবে এই নয় কি ?
আল্লাহর বাণী
“তোমরা প্রকাশ্য ও গোপনীয় পাপ কাজ বর্জন কর, যাহারা পাপ করে তাহাদিগকে কৃত পাপের সমুচিন শাস্তি দেওয়া হইবে ।” (আল কোরআন -সুরা-আন আম,আয়াত-১২০)
অন্য আয়াতে আল্লাহ এরশাদ করেছেন, “ হে নবী, তুমি বলিয়া দাও যে, আমার প্রতি পালক প্রকাশ্য- অপ্রকাশ্য সকল প্রকার অশ্লীল ও নির্লজ্জ কাজকে নিষিদ্ব করেছেন” (৭ঃ৩৩) (রেফাঃতাফছির ইবনে কাছির-খন্ড ৪,পৃষ্ঠা নং৩০)
পাপের শ্রেণী সমুহঃ(১) জিনা/ব্যাবিচারঃ
(ক) চক্ষুর জিনাঃচক্ষুর দ্বারা সুন্দরী নারীর দিকে কুদৃষ্টিতে দেখা চক্ষুর জিনা।
(খ) মুখের জিনাঃ মুখ দ্বারা যৌন বাসনার কথা বলা মুখের জিনা।
(গ) দৈহিক জিনাঃ নফসের তারনায় নারী +পুরুষ অবৈধ মিলন দৈহিক জিনা,
রাসুল (সঃ) বলেছেন, যে ব্যক্তি তিনটি জিনেসের নিয়ন্ত্রন করবে,তাহার জন্য জান্নাত এর সুপারিশ ওয়াজিব হয়ে যাবেঃ(১)চক্ষু (২) জিহবা (৩) দুই রানে মধ্য খানের অংঙ্গ(লিংঙ্গ)
আলী (রাঃ) বাণী “পাপ কাজ করে লজ্জিত হলে পাপ কমে যায় ,আর পুন্যের কাজ করে গর্ভবোধ করলে পুণ্য ধবংস হয়।”

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন